ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৮/১১/২০২২ ৫:১৫ পিএম

ফুটবল বিশ্বকাপ নিয়ে মানুষের উন্মাদনা আকাশ ছুঁয়েছে। প্রতিটি বাসাবাড়ির ছাদ ছেয়ে যাচ্ছে রং-বেরংয়ের পতাকায়। প্রিয় দলের জার্সি গায়ে ফুটবলপ্রেমীরাও মেতে ওঠেন বিশ্বকাপ উন্মাদনায়। নিজ দেশের অংশগ্রহণ না থাকলেও বিশ্বকাপ ঘিরে এ উন্মাদনার একটা বড় অংশজুড়ে থাকে লাতিন আমেরিকার দুটি দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। বলতে গেলে, দেশে বিশ্বকাপ জ্বরের সিংহভাগজুড়েই থাকে ব্রাজিল ও আর্জেন্টিনা। এবার কাতার বিশ্বকাপকে ঘিরে কক্সবাজারে ১২৫০ ফুটের পতাকা তৈরি করেছেন এক আর্জেন্টিনার ভক্ত ।
শহরের ১ নম্বর ওয়ার্ডের পশ্চিম কুতুদিয়া পাড়ায় মো. হাসেম নামে ৪২ বছর বয়সী এই আর্জেন্টিনা ভক্ত তিন সন্তানের জনক। পেশায় একজন শুটকি ব্যবসায়ী।

বৃহস্পতিবার পতাকাটির টানানো হয়। এরপর দীর্ঘ এই পতাকাকে ঘিরে চলছে ব্যাপক আলোচনা। মানুষের মাঝে কৌতূহল তৈরি হয়েছে।

এই প্রতিবেদককে মো. হাসেম জানান, ১২৫০ ফুটের এই পতাকা তৈরিতে খরচ হয়েছে ৩১ হাজার টাকা। সময় লেগেছে ১৫ দিন। কাজ করেছেন ৫ জন দর্জি।

তিনি বলেন, তিনি ম্যারাডোনার খেলা দেখে আর্জেন্টিনার অন্ধ ভক্ত হয়ে যাই। সেই থেকে আছেন আর্জেন্টিনার সঙ্গে। প্রতি বিশ্বকাপে বন্ধুদের সাথে নিয়ে হোটেলে কক্ষ ভাড়া করে জমিয়ে খেলা উপভোগ করেন। আর্জেন্টিনা জিতলে প্রতিবার মেলায় মেজবান আয়োজন করি। সেই থেকে প্রতি বিশ্বকাপে আর্জেন্টিনার বড় আকারের ব্যানার বানিয়ে টাঙিয়ে দেন। কিন্তু এবারের বিশ্বকাপে তার চেয়ে বড় কিছু করার ভাবনা মাথায়। সেই ভাবনা থেকে বানাই এই দীর্ঘ পতাকা!

মো. হাসেম বলেন, আর্জেন্টিনা তার খুবই প্রিয় দল। ম্যারাডোনার পর মেসির জাদুকরি খেলা তাকে আর্জেন্টিনার প্রতি পাগল করে রেখেছে। আর্জেন্টিনা এবং মেসির প্রতি ভালোবাসা দেখাতে এই পতাকাটি আমি তৈরি করেছি। আমি বুঝাতে চেয়েছি বাংলাদেশী আর্জেন্টিনার শীর্ষ ভক্ত আমি। আমি চাই,আমার এই কাজটি রেকর্ড হয়ে থাকুক।

স্থানীয় লোকজন বলছেন, মো. হাসেম আর্জেন্টিনার একজন অন্ধ ভক্ত। সে দীর্ঘদিন ধরে আর্জেন্টিনাকে সমর্থন করে আসছে। এলাকায় আর্জেন্টিনার পাগল ভক্ত হিসেবে এক নামে পরিচিত তিনি। তার এই পাগলামি এলাকার মানুষ উপভোগ করে।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিক উল্লাহ কোম্পানি বলেন, মো. হাসেম আর্জেন্টিনার বিশাল লম্বা এক পতাকা তৈরি করেছে। আমরা একসাথে সেটি উন্মোচন করেছি। তার এই কাণ্ড নিয়ে এলাকার মানুষের মাঝে ব্যাপক আলোচনা চলছে। এই নিয়ে এলাকায় এক উৎসবমুখর আমেজ বিরাজ করছে।

কাতার বিশ্বকাপ নিয়ে মো. হাসেম বলেন, আমার প্রগাঢ় বিশ্বাস এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে৷ মেসি সেটি করে দেখাবেন। দেখার অপেক্ষায় রয়েছি।

এদিকে আগামী ২০ নভেম্বর রবিবার কক্সবাজারে আর্জেন্টিনার সমর্থকদের একটি বিশাল মিলন মেলায় আয়োজন করা হয়েছে। সেখানে মো. হাসেমের বানানো পতাকাটি নিয়ে বিশাল শোডাউন করা হবে বলে জানা গেছে।

মিলন মেলার আয়োজনকারী আহসান আল কুতুবী জানান, আমাদের মিলন মেলায় ওই বিশালা পতাকাটি দিয়ে শোডাউন করার সিদ্ধান্ত হয়েছে। ইতিমধ্যে সেভাবে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি এই শোডাউনটি বিশাল পরিসর হবে।

পাঠকের মতামত